ডি জংকে কিনতে বার্সা-পিএসজির ৭৫ মিলিয়নের যুদ্ধ!

ডি জংকে কিনতে বার্সা-পিএসজির ৭৫ মিলিয়নের যুদ্ধ!

গত দুই মৌসুমে দলবদলের বাজারে সবচেয়ে বেশি টাকা ঢেলেছে বার্সেলোনা। চড়া দামে একের পর এক নতুন খেলোয়াড় কিনে তাদের তহবিল নাকি উজাড়। নতুন করে নতুন খেলোয়াড় কেনার জন্য পর্যাপ্ত টাকা নাকি তাদের তহবিলে আর অবশিষ্ট নেই। ফলে নতুন খেলোয়াড় কেনার পরিকল্পনাও নাকি তাদের নেই। ভুল! ফুটবলার নিয়েই যাদের কাজ কারবার, কাউকে পছন্দ হয়ে গেলে তারা কি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারে?

বার্সেলোনার কর্তারা হাত-পা গুটিয়ে বসে থাকছেনও না। এএফসি আয়াক্সের তরুণ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি জংকে খুবই পছন্দ হয়েছে তাদের। গত কয়েক মাস ধরেই ২১ বছর বয়সী এই ডাচ তরুণের পিছু নিয়েছে বার্সেলোনা। তহবিলে টাকা থাক না থাক, ধার-কর্জ করে হলেও এই তরুণ প্রতিভাকে কিনতে এক পায়ে খাড়া বার্সা। চড়া দামও নাকি দিতে রাজি। গণমাধ্যমের খবর, ৭৫ মিলিয়ন ইউরো দিয়ে হলেও এই তরুণকে দলে ভেড়াতে মরিয়া বার্সা। ডি জংও স্বপ্নের বার্সেলোনায় যোগ দিতে ইচ্ছুক।

কিন্তু বার্সেলোনা ও ডি জংয়ের সেই ইচ্ছায় বাঁধার দেয়াল হয়ে দাঁড়িয়েছে পিএসজি। ফরাসি ক্লাবটিও হাত বাড়িয়েছে বার্সেলোনার এই অতি-পছন্দের খেলোয়াড়ের দিকে। শুধু হাত বাড়িয়েছে বললে ভুল হবে। গণমাধ্যমের খবর, বার্সেলোনার এই মুখের ঘ্রাস কেড়ে নিতে মরিয়া পিএসজি। যে করেই হোক কিনতে চাইছে ডি জংকে।

নিজেদের এই চাওয়া পূরণ করতে কোমড় বেঁধে মাঠেও নেমে পড়েছে পিএসজি। নেদারল্যান্ডসের জনপ্রিয় পত্রিকা ‘ডি টেলিগ্রাফ’ জানিয়েছে, ডি জংয়ের বিষয়ে চুক্তির বিষয়ে কথা-বার্তা প্রায় চূড়ান্তও করে ফেলেছে পিএসজি। চুক্তিটাও হয়ে যেতে পারে যেকোনো মুহূর্তে। যেকোনো মুহূর্ত মানে জানুয়ারির শীতকালীন দলবদল উইন্ডোতে। তবে তার আগেই কথা-বার্তা ‘ফাইনাল’ করে রাখতে চাইছে পিএসজি। যাতে শেষ সময়ে কোনো রকম ঝামেলা বা টানা হেঁচড়ার মধ্যে না পড়তে হয়।

ওদিকে বার্সেলোনাও পছন্দের খেলোয়াড়কে কেনার সর্বাত্মক চেষ্টাই নাকি করে যাচ্ছে। যার মানে হচ্ছে, তরুণ ডি জংকে নিয়ে তলেতলে যুদ্ধে লিপ্ত হয়েছে বার্সেলোনা ও পিএসজি। আয়াক্সের মুখপাত্র হিসেবে পরিচিত ‘ডি টেলিগ্রাফ’-এর দাবি, সেই যুদ্ধে এখনো পর্যন্ত এগিয়ে পিএসজি। দেন-দরবারে অনেকটা পথই হেঁটে ফেলেছে তারা। এই তরুণের জন্য পিএসজিও নাকি কাটায় কাটায় ৭৫ মিলিয়ন ইউরে দিতে রাজি।

তবে পিএসজির একটা ছোট্ট সমস্যাও আছে। তাদের ঘাড়ের উপর দলবদলের আর্থিক ফেয়ার প্লে নীতি ভঙ্গের অভিযোগ আছে। কাজেই ডি জংকে কিনতে হলে তাদেরকে বর্তমান স্কোয়াডের কাউ না কাউকে বিক্রি করতে হবে। এটা জানা আছে বলে পিএসজি সেই প্রস্তুতিও নিয়ে ফেলেছে। বিক্রি করার জন্য সম্ভাব্য দুজনকে বাছাইও করে ফেলেছে তারা। দরকার হলে আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়া ও ফরাসি মিডফিল্ডার আদ্রিয়েন রাবিওত, দুজনের যেকোনো একজনকে বিক্রি করবে।

মজার ব্যাপার হলো পিএসজির এই বিক্রি পরিকল্পনার সঙ্গেও জড়িয়ে আছে বার্সেলোনার নাম! আদ্রিয়েন রাবিওতকে কিনতে চায় বার্সেলোনা। গ্রীষ্মের দলবদলের সময় রাবিওতের সঙ্গে চুক্তির বিষয়ে গোপন এক বৈঠকেও বসেছিলেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি ও বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ। তখন চূড়ান্ত না হলেও বার্সেলোনা রাবিওতের পিছু ছাড়েনি।

তবে বার্সেলোনা যদি রাবিওতকে কিনতে চায়ই, সেক্ষেত্রে অতি-পছন্দের ডি জংয়ের আশা ছেড়ে দিতে হবে। কারণ ডি জংকে কিনতে পারলেই শুধু ডি মারিয়া বা রাবিওতের যেকোনো একজন বিক্রি করবে তারা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment